বিমান হামলায় সিরিয়ায় ইরানের কমান্ডারসহ নিহত ১৩

বিমান হামলাপ্রতিকী ছবি

সিরিয়ার পূর্বাঞ্চলে বিমান হামলায় ১৩ জন নিহত হয়েছেন। তাদের মধ্যে ইরানপন্থি অন্তত ৯ জনসহ একজন শীর্ষ কমান্ডার রয়েছেন। স্থানীয় সময় মঙ্গলবার (২৬ মার্চ) সিরিয়ার পূর্বাঞ্চলে এই হামলা চালানো হয়। খবর আরব নিউজ। 

যুদ্ধ পর্যবেক্ষণকারী সংস্থা সিরিয়ান অবজারভেটরি ফর হিউম্যান রাইটস জানিয়েছে, এই হামলায় ইরানপন্থি নয় যোদ্ধা নিহত হয়েছেন। তাদের মধ্যে একজন ইরানের বিপ্লবী গার্ড রেজিমেন্ট আইআরজিসির কমান্ডার রয়েছেন।

একটি উপত্যকায় তাদের স্থাপনা লক্ষ্য করে হামলাটি চালানো হয়। আরেক হামলায় ইরাকি সীমান্তের কাছে আলবু কামাল শহরে চারজন নিহত হয়েছেন। তবে কারা এই হামলা চালিয়েছে ব্রিটেনভিত্তিক সংস্থাটি স্পষ্ট জানায়নি।

তাছাড়া কেউ এই হামলার দায়ও এখন পর্যন্ত স্বীকার করেনি। তবে গত কয়েক বছর ধরেই সিরিয়ায় ইরানের লক্ষ্যবস্তুতে হামলা চালাচ্ছে ইসরায়েল। কিন্তু কখনই তারা এসব হামলার দায় স্বীকার করে না।


এদিকে, সোমবার (২৫ মার্চ) জাতিসংঘের নিরাপত্তা পরিষদে প্রথমবারের মতো গাজায় অবিলম্বে যুদ্ধবিরতির দাবিতে প্রস্তাব পাস হয়েছে। আর তাতে প্রথমবারের মতো ভেটো শক্তি প্রয়োগ করেনি যুক্তরাষ্ট্র। দেশটি এর আগে অন্তত তিনবার ভেটো দিয়ে যুদ্ধবিরতির প্রস্তাব বাতিল করে দিয়েছিল।


তবে বাইডেন প্রশাসনের এমন সিদ্ধান্তে মোটেও খুশি হতে পারেনি ওয়াশিংটনের ঘনিষ্ট মিত্র ইসরায়েল। এর বিরুদ্ধে তীব্র ক্ষোভ প্রকাশ করেছেন ইসরায়েলি প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহু।

By admin

Related Post

3 thoughts on “বিমান হামলায় সিরিয়ায় ইরানের কমান্ডারসহ নিহত ১৩”
  1. আল্লাহ ফিলিস্তিন ভাইদের রক্ষা করুন।

  2. Yea Allah, Save every Muslim & Help us To Get Free from Nonmuslim. No others way without your help

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *