শ্রীলঙ্কার কাছে সিরিজ হারলো বাংলাদেশ

শ্রীলঙ্কার কাছে সিরিজ হারলো বাংলাদেশশ্রীলঙ্কার কাছে সিরিজ হারলো বাংলাদেশ

সিরিজ নির্ধারণী ম্যাচে বাংলাদেশকে হারিয়ে জয় পেয়েছে বাংলাদেশ। ফলে তিন ম্যাচের সিরিজ ২-১ এ জিতে নিলো সফরকারীরা।

শনিবার সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে জয়ের জন্য ১৭৫ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুতেই হোঁচট খায় বাংলাদেশ।

মাত্র ২ দশমিক ২ ওভারেই দলীয় ১৩ ও ব্যক্তিগত ৭ রানে প্যাভিলিয়নে ফেরেন ওপেনার লিটন দাস। ধনঞ্জয় ডি সিলভার বলে দাসুন শানাকার তালুবন্দি হোন তিনি।

এরপর ইনিংসের চতুর্থ ওভারে বোলিংয়ে এসে হ্যাট্রিক করেন থুশারা। এই লঙ্কান পেসারের বোলিং তোপে ব্যাটিং বিপর্যয়ে পড়ে বাংলাদেশ। নাজমুল হাসান শান্ত, তাওহিদ হৃদয় ও মাহমুদুল্লাহ রিয়াদকে আউট করে হ্যাট্রিক পূর্ণ করেন থুশারা।

দলীয় ২৪ রানে ১০ বলে ১১ রান করা সৌম্যকে আউট করেন থুশারা। সৌম্যের বিদায়ের পর সাজঘরের পথ ধরেন জাকের আলি অনিক।

রিশাদ হোসেন ও মাহেদি হাসান মিলে বিপর্যয় সামাল দেওয়ার চেষ্টা করেন। তবে দলীয় ৭৬ রানে ২০ বলে ১৯ রান করে আউট হন মাহেদি। এরপর তাসকিন আহমেদকে সঙ্গে নিয়ে ঝড়ো ব্যাটিং করতে থাকেন রিশাদ।

অর্ধ-ডজন গোলে ভুটানকে গুঁড়িয়ে দিলো বাংলার মেয়েরাঅর্ধ-ডজন গোলে ভুটানকে গুঁড়িয়ে দিলো বাংলার মেয়েরা ২৬ বলে ফিফটি পূরণ করেন রিশাদ। তাসকিনকে সঙ্গে নিয়ে ৪১ রানের জুটি গড়েন তিনি। তবে দলীয় ১১৭ রানে ৩০ বলে ৫৩ রান করে আউট হন রিশাদ।

শরিফুলকে আউট করে নিজের পাঁচ উইকেট পূর্ণ করেন থুশারা। শেষ ব্যাটার হিসেবে তাসকিন আউট হলে ১৯ ওভার ৪ বলে ১৪৬ রানে অলআউট হয় বাংলাদেশ। ২১ বলে ৩১ রান করেন তাসকিন।

সংক্ষিপ্ত স্কোর

শ্রীলঙ্কা : ২০ ওভারে ১৭৪/৭ (ধনঞ্জয়া ৮, কুশল ৮৬, কামিন্দু ১২, হাসারাঙা ১৫, আসালাঙ্কা ৩, ম্যাথুস ১০, শানাকা ১৯, সামারাবিক্রমা ৭* ; শরিফুল ৪-০-২৮-১, তাসকিন ৪-০-২৫-২, শেখ মেহেদি ৩-০-২২-০, মুস্তাফিজ ৪-০-৪৭-১, রিশাদ ৪-০-৩৫-২, সৌম্য ১-০-১১-০)।

বাংলাদেশ : ১৯.৪ ওভারে ১৪৬/১০ (লিটন ৭, সৌম্য ১১, শান্ত ১, হৃদয় ০, মাহমুদউল্লাহ ০, জাকের ৪, মেহেদি ১৯, রিশাদ ৫৩, তাসকিন ৩১, শরিফুল ৪, মুস্তাফিজ ৭*; ম্যাথুস ১.১-০-৫-০, ফার্নান্দো ৪-০-৩৯-০ , ধনঞ্জয়া ০.৫-০-২-১ , থুসারা ৪-১-২০-৫, হাসারাঙা ৪-০-৩২-২, থিকসানা ৪-০-৩৫-১, শানাকা ১.৪-০-১১-১)।

ফল : শ্রীলঙ্কা ২৮ রানে জয়ী।

By admin

Related Post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *