সিলেটে চলছে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট

পরিবহন ধর্মঘটঅনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট

পরিবহন শ্রমিকদের বিরুদ্ধে মামলা প্রত্যাহার ও গ্যাসের সংকট নিরসনসহ পাঁচ দফা দাবিতে সিলেটে অনির্দিষ্টকালের কর্মবিরতি শুরু করেছেন পরিবহন শ্রমিকরা।

কর্মবিরতির কারণে বুধবার (২৮ ফেব্রুয়ারি) ভোর থেকে সিলেটের আন্তঃজেলা ও মহাসড়কে সব ধরনের যানবাহন চলাচল বন্ধ রয়েছে। সিলেটের কদমতলী বাস টার্মিনাল ও কুমারগাঁও বাস টার্মিনাল থেকে দূরপাল্লার কোনো বাস ছেড়ে যায়নি।

এদিকে, নগরীতে যান চলাচল কম থাকায় দুর্ভোগ পোহাতে হচ্ছে মানুষকে। দাবি আদায় না হওয়া পর্যন্ত আন্দোলন চলবে বলে জানিয়েছেন আন্দোলনকারী পরিবহন শ্রমিকরা।

এর আগে মঙ্গলবার সিলেট জেলা সড়ক পরিবহন শ্রমিক ঐক্য পরিষদের সভাপতি ময়নুল ইসলাম জানান, সিলেটের সিএনজি রিফুয়েলিং স্টেশনগুলোতে প্রতি মাসের ২০ থেকে ২২ তারিখ আসার পর গ্যাসের লিমিট শেষ হওয়ার কথা বলে বন্ধ রাখা হয়। এতে পরিবহনশ্রমিকেরা বিপাকে পড়েন। ঘণ্টার পর ঘণ্টা পরিবহনশ্রমিকদের যানবাহন নিয়ে রাস্তা দাঁড়িয়ে থাকতে হয়। এর ফলে পরদিন কাজে যোগ দিতে পারছেন না। এ সমস্যা সমাধানের জন্য একাধিকবার জালালাবাদ গ্যাস কর্তৃপক্ষ এবং প্রশাসনের কাছে অনুরোধ জানানো হয়েছে। এরপরও এর কোনো সুরাহা হয়নি।

দীর্ঘদিন ধরে সিলেটে প্রতি মাসের ১৮-২০ দিন পর থেকেই ‘লিমিট’ শেষ হয়ে যায় সিলেটের সিএনজি ফিলিং স্টেশনগুলোর। ফরে চরম ভোগান্তিতে পড়েন সিএনজিচালিত গাড়িগুলোর চালক।

By admin

Related Post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *