আইসিসির জানুয়ারি মাসের সেরা ক্রিকেটার শামার জোসেফ

ওয়েস্ট উইন্ডিজ পেসার শামার জোসেফওয়েস্ট উইন্ডিজ পেসার শামার জোসেফ

জানুয়ারি মাসটা অনেকটা স্বপ্নের মতই কেটেছে ওয়েস্ট উইন্ডিজ পেসার শামার জোসেফের। ২৭ বছর পর অস্ট্রেলিয়াকে তাদের ঘরের মাঠে টেস্ট হারিয়েছে ক্যারিবিয়ানরা। যার মূল নায়ক জোসেফই। এমন দুর্দান্ত পারফরমেন্সের পুরস্কার পেয়েছেন হাতেনাতে। আইসিসি মাস সেরা ক্রিকেটার হিসেবে বেঁছে নিয়েছে ২৪ বছর বয়সী পেসারকেই।

আইসিসির মাসসেরা ক্রিকেটারের চূড়ান্ত মনোনয়নে ছিলেন জোসেফ। তার সঙ্গে সেরা হওয়ার দৌড়ে ছিলেন ইংল্যান্ডের ব্যাটার ওলি পোপ ও অস্ট্রেলিয়ার পেসার জস হ্যাজেলউড। তাদের পেছনে ফেলে মাসসেরার পুরস্কার ওঠে জোসেফের হাতে। আনুষ্ঠানিক বিবৃতির মাধ্যমে মঙ্গলবার (১৩ ফেব্রুয়ারি) বিষয়টি জানিয়েছে আইসিসি।

একটি টেস্ট, একটি ইনিংস, সাতটি উইকেট— ওয়েস্ট ইন্ডিজের তরুণ ক্রিকেটার জোসেফের জীবনের গল্পটাই বদলে দিয়েছে। সাদা পোশাকে রঙিন পারফর্ম করা জোসেফের দুনিয়াটাই এখন রঙিন। এই তরুণ ক্যারিয়ারে পাচ্ছেন বসন্তের হিমেল হাওয়া। কয়দিন আগে ডাক পান আইপিএলে।

এর আগে পাকিস্তান সুপার লিগেও (পিএসএল) ডাক পান জোসেফ। পিএসএলে তিনি খেলবেন পেশওয়ার জালমির হয়ে। সবচেয়ে বড় সুখবর অবশ্য জোসেফ পেয়েছেন উইন্ডিজ ক্রিকেট বোর্ড থেকে। তাকে যে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেটের কেন্দ্রীয় চুক্তিতেও নিয়ে আসা হয়েছে।

By admin

Related Post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *