নওগাঁ-২ আসনে নৌকার প্রার্থী শহীদুজ্জামান সরকারনওগাঁ-২ আসনে নৌকার প্রার্থী শহীদুজ্জামান সরকার

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নওগাঁ-২ আসনে নৌকার প্রার্থী শহীদুজ্জামান সরকার এক লাখ ১৮ হাজার ৯৪১ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি স্বতন্ত্র প্রার্থী এইচএম আক্তারুজ্জামান আলম ট্রাক প্রতীকে পেয়েছেন ৭৪ হাজার ৩৮১ ভোট। এ নিয়ে পাঁচ বার সংসদ সদস্য নির্বাচিত হলেন তিনি।

সোমবার ভোট গণনা শেষে এ তথ্য জানিয়েছে রিটার্নিং অফিসার গোলাম মাওলা।

তিনি জানান, এছাড়া জাতীয় পার্টির লাঙ্গল প্রতীকের প্রার্থী অ্যাড. তোফাজ্জল হোসেন পেয়েছেন চার হাজার ৮৪ ভোট। অন্য স্বতন্ত্র প্রার্থী মেহেদী মাহমুদ রেজা ঈগল প্রতীকে পেয়েছেন এক হাজার ৪২৬ ভোট।

নির্বাচনে ৫৭ দশমিক ১১ শতাংশ ভোট পড়েছে জানিয়ে তিনি বলেন, এ মধ্যে বৈধ ভোট ছিল এক লাখ ৯৮ হাজার ৮৩২টি। বাতিল হয়েছে চার হাজার ৫৫৯টি ভোট। এই আসনের মোট ভোটার তিন লাখ ৫৬ হাজার ১৩২ জন।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের আট দিন আগে গত ২৯ ডিসেম্বর নওগাঁ-২ আসনের স্বতন্ত্র প্রার্থী (ঈগল) আমিনুল ইসলাম মারা গেলে ওই আসনের নির্বাচন স্থগিত করে ইসি। সাত জানুয়ারি দেশের ২৯৯টি আসনে ভোট অনুষ্ঠিত হয়।

পরে গত আট জানুয়ারি ওই আসনের নির্বাচনের নতুন তফসিল ঘোষণা করে ইসি। নতুন তফসিল অনুযায়ী সোমবার ভোট হয়। এর মধ্যে দিয়ে দেশের ৩০০টি সংসদীয় আসনে দ্বাদশ জাতীয় সংসদের ভোট শেষ হলো।

নওগাঁ-২ আসনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী জয়ী হওয়ায় সংসদে দলটির মোট সংসদ সদস্যের সংখ্যা দাঁড়াল ২২৩ জনে।

আরো চার পণ্যকে জিআই হিসেবে অনুমোদনআরো চার পণ্যকে জিআই হিসেবে অনুমোদন
১৯৯১ সালে নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়নে শহীদুজ্জামান সরকার প্রথমবার সংসদ সদস্য নির্বাচিত হন। এরপর ২০০৮, ২০১৪ ও ২০১৮ সালে পুনরায় সংসদ সদস্য নির্বাচিত হন।

By admin

Related Post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *