জাতীয় সাংবাদিক সংস্থার ৪৩তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

জাতীয় সাংবাদিক সংস্থার ৪৩তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপনজাতীয় সাংবাদিক সংস্থার ৪৩তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

জমকালো আয়োজন ও কেক কাটার মধ্য দিয়ে জাতীয় সাংবাদিক সংস্থা’র ৪৩তম প্রতিষ্ঠাবার্ষিকী অনুষ্ঠিত হয়েছে।

রবিবার (১১ ফেব্রুয়ারি) সকালে জাতীয় প্রেসক্লাবের আব্দুস সালাম মিলনায়তনে র‌্যালী, কেক কাটা, আলোচনা সভা ও সম্মাননা স্মারক প্রদান করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাতীয় সাংবাদিক সংস্থার কেন্দ্রীয় সভাপতি ও প্রতিষ্ঠাতা মুহম্মদ আলতাফ হোসেন। অনুষ্ঠান উদ্বোধন করেন প্রধান উপদেষ্টা লায়ন গনি মিয়া বাবুল।

এসময় প্রধান উপদেষ্টা লায়ন গনি মিয়া বাবুল বলেন, সংবাদমাধ্যমের স্বাধীনতা ও সাংবাদিকদের নিরাপত্তা নিশ্চিত করতে এবং সাংবাদিকদের অধিকার প্রতিষ্ঠায় পেশাগত ঐক্য অপরিহার্য। দেশের আর্থ-সামাজিক উন্নয়নে সাংবাদিকদের অসামান্য অবদান রয়েছে। ভাষা আন্দোলন ও মহান মুক্তিযুদ্ধসহ বাঙালি জাতির সকল আন্দোলন-সংগ্রাম ও অর্জনে সাংবাদিকদের ভূমিকা অসামান্য।

তিনি সাংবাদিকদের পেশাগত মানোন্নয়ন ও তাদের নিরাপত্তায় সংশ্লিষ্টদের সচেতন থাকার আহ্বান জানান। বক্তব্য শেষে তিনি জাতীয় সাংবাদিক সংস্থার ৪৩তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে জাতীয় সাংবাদিক সংস্থার ১৮ দিনব্যাপি (১২ ফেব্রুয়ারি থেকে ২৯ ফেব্রুয়ারি পর্যন্ত) কর্মসূচির শুভ উদ্বোধন ঘোষণা করেন।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, জাতীয় সাংবাদিক সংস্থার প্রতিষ্ঠাতা ও সভাপতি মুহম্মদ আলতাফ হোসেন। তিনি বলেন, সাংবাদিকরা সমাজের দর্পণ। তারা সমাজ ও দেশের উন্নয়নে সর্বদা সচেষ্ট থেকে মানবকল্যাণে কাজ করে আসছেন। জাতীয় সাংবাদিক সংস্থা দেশের প্রাচীনতম সংগঠন উল্লেখ করে তিনি বলেন, দীর্ঘ ৪২ বছরে এই সংগঠন তৈরী করেছে এক গৌরবময় ইতিহাস।

জাতীয় সাংবাদিক সংস্থার নির্বাহী সভাপতি শাজাহান মোল্লার সভাপতিত্বে ও মহাসচিব মুহাম্মদ কামরুল ইসলাম এর সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান আলোচক হিসেবে বক্তব্য রাখেন সংস্থার সিনিয়র সহ-সভাপতি আবুল বাশার মজুমদার । অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, সংস্থার সিনিয়র সভাপতি খায়রুল ইসলাম, সংস্থার সাংগঠনিক সম্পাদক মোঃ রাসেল সরকার, জাতীয় সাংবাদিক সংস্থা ঢাকা বিভাগীয় কমিটির সভাপতি মোঃ আনিছ প্রধান, সাধারণ সম্পাদক মুসা খান চট্টগ্রাম মহানগর কমিটির সাধারণ সম্পাদক মোহাম্মদ হোসেন প্রমুখ।

অনুষ্ঠানে কেন্দ্রীয় নেতৃবৃন্দ ছাড়াও ঢাকা বিভাগ ও ঢাকা মহানগর শাখা এবং বিভিন্ন জেলা উপজেলার সদস্যসহ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে জাতীয় সাংবাদিক সংস্থার সাংগঠনিক কার্যক্রমে বিশেষ অবদান রাখায় কয়েকজনকে স্মারক সম্মাননা প্রদান করা হয়। এরপর জাতীয় সাংবাদিক সংস্থার সভাপতি ও প্রধান উপদেষ্টা সিনিয়র সহ-সভাপতি অন্যান্যদের সাথে নিয়ে কেক কাটেন।

অনুষ্ঠানে সার্বিক তত্ত্বাবধানে ছিলেন যুগ্ম মহাসচিব লায়ন সিকদার মো: আরিফুল আলম টিটো ও সহকারী মহাসচিব মো: আনিসুর রহমান প্রধান।

By admin

Related Post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *