নাইক্ষ্যংছড়ির ৫ প্রাথমিক বিদ্যালয় বন্ধ ঘোষণা

বাংলাদেশ-মিয়ানমার সীমান্ত এলাকায় চলমান অস্থিরতার কারণে বান্দরবান পার্বত্য জেলার নাইক্ষ্যংছড়ি উপজেলার ঘুমধুম ইউনিয়নের সীমান্তবর্তী ৫টি সরকারি প্রাথমিক বিদ্যালয় বন্ধ ঘোষণা করা হয়েছে। পুনরাদেশ না দেওয়া পর্যন্ত শিক্ষাপ্রতিষ্ঠানগুলো বন্ধ থাকবে।

সোমবার (৫ ফেব্রুয়ারি) প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের উপসচিব আক্তারুন্নাহার স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, শিক্ষক-শিক্ষার্থীদের নিরাপত্তা বিবেচনায় এসব বিদ্যালয় সাময়িকভাবে বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। পুনরাদেশ না দেওয়া পর্যন্ত এসব বিদ্যালয় বন্ধ থাকবে বলেও জানানো হয়।

এসব বিদ্যালয় হলো- বাইশপারি সরকারি প্রাথমিক বিদ্যালয়, ভাজবনিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়, তুমব্রু সরকারি প্রাথমিক বিদ্যালয়, পশ্চিমকুল তুমব্রু সরকারি প্রাথমিক বিদ্যালয় ও দক্ষিণ ঘুমধুম সরকারি প্রাথমিক বিদ্যালয়।

স্থানীয় পরিস্থিতির উন্নতি হলে জেলা প্রাথমিক শিক্ষা অফিসার, বান্দরবান পার্বত্য জেলা ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে আলোচনাক্রমে এসব বিদ্যালয়ে পুনরায় পাঠদান করাসহ বিদ্যালয়সমূহ খোলার প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবেন বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়।

By admin

Related Post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *