আন্তর্জাতিক মহলেও নির্বাচন গ্রহণযোগ্য করতে চেয়েছিলাম: ইসি রাশেদা

নির্বাচন কমিশনার (ইসি) রাশেদা সুলতানা

নির্বাচন কমিশনার (ইসি) রাশেদা সুলতানা বলেছেন, গত ৭ জানুয়ারি দ্বাদশ সংসদ নির্বাচন গ্রহণযোগ্য হয়নি- এমন কথা এখনও উঠে আসেনি। এবার নির্বাচন খুবই ভালোভাবে অনুষ্ঠিত হয়েছে।

তিনি বলেন, বাংলাদেশ একটি বহুদলীয় গণতান্ত্রিক দেশ। সেখানে ভিন্ন মতামত থাকবেই। এগুলো নিয়ে নির্বাচন কমিশন বিচলিত নয়। আমরা চেয়েছিলাম শুধু দেশে না, আন্তর্জাতিক মহলেও নির্বাচন গ্রহণযোগ্য হতে হবে। আমরা সেই লক্ষ্যে কাজ করেছি।

রোববার দুপুরে নওগাঁ জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে নওগাঁ-২ আসনের স্থগিত হওয়া দ্বাদশ সংসদ নির্বাচন উপলক্ষে প্রতিদ্বন্দ্বী প্রার্থী ও আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের সঙ্গে মতবিনিময় সভায় এসব কথা বলেন।

নির্বাচনের ছাড়া দেশের শাসনব্যবস্থা পরিবর্তন কারোর কাম্য না উল্লেখ করে রাশেদা সুলতানা বলেন, নির্বাচন কমিশনকে মানুষের কাছে আস্থার জায়গা করে তুলতে হবে। নির্বাচন কমিশন ও নির্বাচন ব্যবস্থা ধ্বংস হয়ে গেলে দেশে গণতন্ত্রের প্রতিষ্ঠা হবে না।

সভায় জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক গোলাম মাওলা সভাপতিত্বে আরও বক্তব্য রাখেন রাজশাহী বিভাগীয় কমিশনার ড. দেওয়ান মুহাম্মদ কবীর, রাজশাহী রেঞ্জের অতিরিক্ত পুলিশ কমিশনার ফয়সাল মাহমুদ, রাজশাহীর আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা দেলোয়ার হোসেন, নওগাঁর পুলিশ সুপার মুহাম্মদ রাশেদুল হকসহ প্রশাসনের অন্যান্য কর্মকর্তা ও প্রার্থীরা।
এর আগে গত ২৯ ডিসেম্বর স্বতন্ত্র প্রার্থী আমিনুল হক মারা যাওয়ায় ওই আসনের নির্বাচন স্থগিত ঘোষণা করেন নির্বাচন কমিশনার। এরপর ১২ ফেব্রুয়ারি ওই আসনের নির্বাচনের তারিখ ঘোষণা করে নির্বাচন কমিশন। এতে আওয়ামী লীগের প্রার্থীসহ ৪ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন।

By admin

Related Post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *