তিন কোটি টাকার স্বর্ণসহ শাহজালাল বিমানবন্দরে যাত্রী আটক

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরহযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর

রাজধানীর হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে তিন কেজি ৪৯৮ গ্রাম স্বর্ণসহ মাসুদ ইমাম নামের এক যাত্রীকে আটক করেছে কাস্টমস গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তর। গতকাল শুক্রবার (২ ফেব্রুয়ারি) রাতে দুবাই হতে আসা ওই ব্যক্তির কাছ থেকে এ স্বর্ণ উদ্ধার করা হয়।

আজ শনিবার (৩ ফেব্রুয়ারি) দুপুরে কাস্টমস গোয়েন্দা ও তদন্ত সার্কেলের সহকারী পরিচালক ফারহানা বেগম গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেন। ফারহানা বেগম জানান, দুবাই থেকে ঢাকায় আসা এমিরেটস এয়ারলাইন্সের ফ্লাইট ইকে-৫৮৪ রাত ১০টা ৪৬ মিনিটের দিকে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে। এরপর গোপন সংবাদের ভিত্তিতে এই ফ্লাইটে অভিযান চালানো হয়।

ফারহানা বেগম বলেন, ‘উড়োজাহাজটি ১০ নম্বর বোর্ডিং ব্রিজে সংযুক্ত হওয়ার পর ফ্লাইটের ‘২৬কে’ সিটের যাত্রী মাসুদ ইমামের পরিচয় নিশ্চিত করা হয়। তার দেহ তল্লাশি করে একটি চামড়ার ব্যাগের ভেতরে একটি বড় আকারের স্বর্ণের কয়েন পাওয়া যায়, যা তিনি নিজের বলে স্বীকার করেন। তার কাছে আরও দুটি একই আকৃতির ও সদৃশ ব্যাগ উদ্ধার করা হয়, যার ভেতর একাধিক স্বর্ণের বার ছিল।’

ফারহানা বেগম আরও জানান, ওই যাত্রীর দুটি ব্যাগ থেকে ২৮টি বার এবং একটি ব্যাগ থেকে একটি বড় আকারের স্বর্ণের কয়েন পাওয়া গেছে। এরমধ্যে ২৮টি বারের ওজন তিন কেজি ২৪৮ গ্রাম এবং সোনার কয়েনটির ওজন ২৫০ গ্রাম। সবমিলিয়ে মোট তিন কেজি ৪৯৮ গ্রাম স্বর্ণ উদ্ধার করা হয়। আটক করা স্বর্ণের আনুমানিক বাজার মূল্য তিন কোটি ১৪ লাখ ৮২ হাজার টাকা। ওই যাত্রীকে বিমানবন্দর থানায় হস্তান্তর করে ফৌজদারি মামলা করা হয়েছে।

By admin

Related Post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *