ড. ইউনূসের মামলা নিয়ে বিদেশে মিথ্যা ছড়ানো হচ্ছে: আইনমন্ত্রী

আইনমন্ত্রী আনিসুল হকআইনমন্ত্রী আনিসুল হক

নোবেলজয়ী অর্থনীতিবিদ ড. মুহাম্মদ ইউনূসের বিরুদ্ধে শ্রম আইন লঙ্ঘনের মামলা ও সাজার বিষয়টি নিয়ে বিদেশে মিথ্যা ছড়ানো হচ্ছে বলে অভিযোগ করেছেন আইনমন্ত্রী আনিসুল হক।

বৃহস্পতিবার (১ ফেব্রুয়ারি) সচিবালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে আইনমন্ত্রী এই কথা বলেন।
আনিসুল হক বলেন, “আমরা কারও অঙ্গুলি হেলনে চলি না। দেশে আইন আছে, আমরা সেই আইনে দেশ চালাব।”বিচারাধীন মামলা নিয়ে কথা বলেন না—উল্লেখ করে আনিসুল হক জানান‚ ড. ইউনূসের মামলাকে কেন্দ্র করে সরকার ও দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র চলছে। সে জন্যই ড. ইউনূসের বিরুদ্ধে শ্রম আইন লঙ্ঘনের মামলার বিষয় ব্যাখ্যা করতে তিনি এই সংবাদ সম্মেলন ডেকেছেন।

আইনমন্ত্রী বলেন, আদালত, বিচার বিভাগসহ বাংলাদেশের মর্যাদা, গণতন্ত্র ও ন্যায়বিচারের ধারাবাহিকতাকে ক্ষুণ্ন করার জন্য একটি মামলাকে কেন্দ্র করে অপপ্রচার চালানো হচ্ছে।
আনিসুল হক বলেন, “সরকার ড. ইউনূসকে হয়রানি করার জন্য কিছু করছে না। সরকার তাঁর বিরুদ্ধে কোনো মিথ্যা মামলা দিয়েও হয়রানি করছে না। যে মামলা হয়েছিল সেটি শ্রমিকেরা করেছিলেন, তারপরে শ্রমিকদের অধিকার সুরক্ষার জন্য দায়িত্বপ্রাপ্ত অধিদপ্তর তার বিরুদ্ধে মামলা করেছে।“

আইনমন্ত্রী বলেন, “নির্বাহী বিভাগ, আইন সভা, বিচার বিভাগ এ দেশের সব মানুষের। এ দেশের মানুষেরই দায়িত্ব এগুলোকে রক্ষা করা এবং এগুলোর কাজ সঠিকভাবে চলতে দেওয়া। কেউ আইনের ঊর্ধ্বে নন, অপরাধ করলে সবাকেই আইনের মাধ্যমে বিচারের সম্মুখীন হতে হবে।”

By admin

Related Post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *